Sunday, July 14, 2024

Logo
Loading...
google-add

Suvendu Slams Mamata : "চোর মমতাকে টাইট দিতে দিল্লি গিয়েছিলাম", কলকাতায় ফিরে কটাক্ষ শুভেন্দুর  

Maitreyi Mukherjee | 12:27 PM, Tue Feb 06, 2024

সোমবার রাতে দিল্লি সফর শেষ করে কলকাতায় ফেরেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সোমবার রাতের দিকেই কলকাতায় পা রাখেন তিনি। আর বিমানবন্দরে পা রাখার পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক মন্তব্য করতে দেখা যায় তাঁকে। দিল্লি সফর নিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, "চোর মমতাকে টাইট দিতে গিয়েছিলাম, টাইট দিয়ে এসেছি।"

রবিবার হঠাৎই দিল্লি উড়ে যান শুভেন্দু। সেখানে দেখা করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন (Nirmala Sitaraman) ও কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গে। সূত্রের খবর, রাজ্যে প্রায় ২ লক্ষ কোটি টাকার আর্থিক তছরুপের অভিযোগ করে দুর্নীতির তদন্ত চেয়েছেন তিনি। সম্প্রতি যে ক্যাগ (CAG) রিপোর্ট সামনে এসেছে সেখানে রাজ্য সরকারের বিরুদ্ধে কেন্দ্রীয় অনুদানের টাকা নিয়ে গরমিলের অভিযোগ উঠেছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে কী নিয়ে আলোচনা হয়েছে তা অবশ্য খোলসা করতে চাননি শুভেন্দু। শুধু বলেন, "স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কী কথা হল তা আমি এখানে বলব না। যা হবে দেখতেই পাবেন, চোর মমতাকে টাইট দিতে গিয়েছিলাম টাইট দিয়ে এসেছি।”

প্রসঙ্গত, আজ মুখ্যমন্ত্রীরও দিল্লিতে (Mamata Banerjee In Delhi) যাওয়ার কথা ছিল। কিন্তু, তা হঠাৎ বাতিল করেন তিনি। প্রাক্তন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের ডাকা এক দেশ এক ভোট নিয়ে যে বৈঠক আছে সেখানেই যোগ দেওয়ার কথা ছিল মমতার। এ প্রসঙ্গে শুভেন্দু বলেন, "উনি কোথায় যাবেন, না যাবেন, কেন যাবেন সেটা আমি বলব কেন। ওঁকে নিয়ে আমরা খুব বেশি চিন্তিত নই।” মমতার ধর্নায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অনুপস্থিতি প্রসঙ্গে বিরোধী দলনেতা বলেন, "অভিষেক কোথায় গিয়েছে সেটা পিসিকে গিয়ে জিজ্ঞেসা করুন। ওটা কোনও দলই নয়। কোম্পানি। দু'জনে মিলে চালায় পিসি ও ভাইপো।"

উল্লেখ্য, সোমবার বিকেলের দিকেই মুখ্যমন্ত্রীর দিল্লি পাড়ি দেওয়ার কথা ছিল। কিন্তু, আচমকাই তা বাতিল করে দেওয়া হয়। নবান্নে সাংবাদিক বৈঠক করে সোমবার বিকেলে মুখ্যমন্ত্রী জানান, রাজ্য বাজেটকে সামনে রেখে প্রচুর কাজ রয়েছে। ৮ তারিখ বাজেট। মাঝে সময় একেবারেই নেই। সে কারণেই তিনি দিল্লিতে যাচ্ছেন না। যদিও মমতার দিল্লি সফর বাতিলের নেপথ্যে অন্য কোনও কারণ রয়েছে বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।  

google-add
google-add
google-add

top middle news

DRISTIKONE

google-add

INTERNATIONAL

google-add
google-add

BLOG

google-add
google-add