Sunday, July 14, 2024

Logo
Loading...
google-add

Mukul Roy : শরীর ভালো নেই, ইডি-র ডাকে দিল্লি যাবেন না মুকুল রায় !

Maitreyi Mukherjee | 17:46 PM, Fri Feb 16, 2024

একটা সময় তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড ছিলেন তিনি। দলের বহু গুরুত্বপূর্ণ সিদ্ধান্তও নিয়েছেন। বাংলার রাজনীতির চাণক্য হিসেবে বিবেচনা করা হত তাঁকে। কিন্তু, এখন সে সব অতীত। সক্রিয় রাজনীতির ময়দানে আর তাঁকে দেখা যায় না। ২০২৩ সালের ২১ জুলাই তৃণমূলের শহিদ দিবসের অনুষ্ঠানে দেখা গিয়েছিল মুকুল রায়কে। অবশ্য তারপর থেকে আর সেভাবে কোনও রাজনৈতিক অনুষ্ঠান বা সভায় দেখা যায়নি কৃষ্ণনগর উত্তরের বিধায়ককে। এখন রাজনীতি থেকে বহুদূরে রয়েছেন তিনি। আর এরই মধ্যে তাঁকে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাঁকে দিল্লিতে তলব করেছে ইডি। যদিও সেই তলবে তিনি সাড়া দেবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন মুকুল পুত্র শুভ্রাংশু রায়।


১৯ ফেব্রুয়ারি মুকুল রায়কে দিল্লিতে তলব করেছে ইডি। দিল্লিতে গিয়ে ইডি দফতরে হাজিরা দিতে হবে তাঁকে। ইডি সূত্রে খবর, অ্যালকেমিস্ট দুর্নীতি মামলায় তলব করা হয়েছে মুকুল রায়কে। ধৃত কেডি সিংকে জেরা করে ইডি-র তদন্তকারীরা বেশ কিছু তথ্য পেয়েছেন বলে সূত্রের খবর। তার ভিত্তিতেই মুকুল রায়কে তলব বলে জানা গিয়েছে।


ইডির তলবের কথা জানার পরই শুক্রবার ৫৩ ঘটক রোডে পৌঁছে যায় সংবাদমাধ্যম। সেখানেই রয়েছে 'যুগল রেখা' অর্থাৎ মুকুল রায়ের বাড়ি। ক্যামেরায় ধরা পড়ে মুকুল রায়ের ছবি। দেখা যায়, শরীর রীতিমতো ভেঙে গিয়েছে তাঁর। চোখ-মুখ দেখেই বোঝা যাচ্ছে, তাঁর শারীরিক অবস্থা ভালো নেই। কোনও কিছুই বোঝার মতো পরিস্থিতিতে নেই তিনি।


কিন্তু, শারীরিক অবস্থা ভালো না থাকায় দিল্লিতে হাজিরা দিতে পারবেন না মুকুল রায়। এ প্রসঙ্গে শুভ্রাংশু বলেন, "ইডি ডেকে পাঠিয়েছে। আমাদের চিঠি পাঠিয়েছে। বাবা এই মুহূর্তে দিল্লিতে যেতে পারবে না একথা জানিয়ে আমরা পাল্টা চিঠি দিয়েছি। তবে তদন্তে সবরকম ভাবে সহযোগিতা করা হবে। যদি ইডি আধিকারিকরা বাড়িতে আসতে চান তাহলেও তাঁদের স্বাগত জানাব। যদি ফোন বা ভিডিও কলে বাবার সঙ্গে কথা বলতে চান হলেও আমরা সহযোগিতা করব। যেভাবে বলবে আমরা সহযোগিতা করব।"

  • Trending Tag

  • No Trending Add This News
google-add
google-add
google-add

DRISTIKONE

JUST IN

google-add

VIDEO

google-add
google-add

BLOG

google-add
google-add