Sunday, July 14, 2024

Logo
Loading...
google-add

New Jersey incident: নিউজার্সির এক বহুতলে আগুন, ভারতীয়দের সুরক্ষিতস্থানে সরানো হল


Bengal Hour Bureau | 11:37 AM, Sat Feb 17, 2024

বৃহস্পতিবার নিউজার্সির এক বহুতল আবাসনে আগুন লাগার ঘটনা সামনে আসে।জানা যাচ্ছে, প্রথমে ওই আবাসনের বেসমেন্ট এ আগুন লাগে।এরপর আগুন প্রথম এবং দ্বিতীয় তলায় ছড়িয়ে পড়ে। শেষপর্যন্ত ছাদ অবধি আগুন ছড়িয়ে যায়।


শুক্রবার নিউইয়র্কে ভারতীয় দূতাবাসের (The Consulate General of India in New York) তরফে এক্স হ্যান্ডেলে এক বিবৃতি দিয়ে জানানো হয়,”প্রায় ১৫জন ভারতীয় যাদের মধ্যে পড়ুয়াদের সংখ্যাই বেশি এই অগ্নিকান্ডের জেরে বাড়ি ছাড়া হয়েছেন।ঘটনাটি জানতে পেরে ভারতীয় শিক্ষার্থীদের সাথে যোগাযোগ করে তাঁদের নিরাপদ স্থানে স্থানান্তর করে দেওয়া হয়েছে। এছাড়াও তাঁদের থাকার ব্যবস্থা এবং অন্যান্য গুরুত্বপূর্ণ নথি প্রদান সহ সমস্ত সাহায্য করা হচ্ছে”। যদিও এই ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।


নিউজার্সি শহরের মুখপাত্র কিম্বার্লি ওয়ালেস-স্ক্যালসিওন জানান, “ যখন দমকলকর্মীরা ঘটনাস্থলে এসে পৌঁছন ততক্ষনে আগুন প্রথম এবং দ্বিতীয় তলায় ছড়িয়ে পড়েছিল”।


আগুন ছড়িয়ে পড়ায় ওই বহুতলের পাশের বাড়িটির ছাদও ক্ষতিগ্রত হয়েছে। আমেরিকান রেড ক্রস নামে এক স্বেচ্ছাসেবী সংস্থা ওই বহুতলের ১৪ জন বাসিন্দা যারা পুরো ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছে তাঁদের সবরকম সাহায্য করতে এগিয়ে এসেছে বলে জানা যাচ্ছে। বাসিন্দাদের বা অগ্নিনির্বাপকদের কোনও আহত হওয়ার খবর পাওয়া যায়নি।


প্রসঙ্গত, বেশকিছুদিন ধরেই আমেরিকায় ভারতীয়দের উপর হামলার ঘটনা সামনে আসছে। যারমধ্যে ভারতীয় পড়ুয়াদের সংখ্যাই বেশি। এবিষয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে হোয়াইট হাউসের পক্ষ থেকে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, ভারতীয় এবং ভারতীয় আমেরিকান ছাত্রদের উপর হামলা ঠেকাতে কড়া ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন।



সম্প্রতি ভারতীয় বংশোদ্ভূত ৫ জন শিক্ষার্থীর মৃত্যুর খবর পাওয়া গিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। পারডু বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ভারতীয়-আমেরিকান সমীর কামাথ নামে এক ছাত্র নিজেই নিজের মাথায় গুলি করে আত্মাহত্যা করেছেন বলে জানা যায় ।কিছুদিন পর ওই কলেজেরই আরেক ছাত্র নীল আচার্যকে ইউনিভার্সিটি ক্যাম্পাসে মৃত অবস্থায় পাওয়া যায়। গত ১৬ জানুয়ারি হরিয়ানার ২৫ বছর বয়সি ছাত্র বিবেক সাইনিকে জর্জিয়ার লিথোনিয়ায় একজন ব্যক্তি কুপিয়ে হত্যা করেছিল। আকুল ধাওয়ান নামে আরও এক ভারতীয় ছাত্রকে গত জানুয়ারিতে ইলিনয় ইউনিভার্সিটি অফ আরবানা-চ্যাম্পেইনের বাইরে মৃত অবস্থায় পাওয়া গিয়েছিল। এছাড়াও, ভারতীয় বংশোদ্ভুত বিবেক তানেজাকে ওয়াশিংটনের একটি রেস্তরাঁর বাইরে মৃত অবস্থায় পাওয়া যায়। তাঁর শরীরের বিভিন্ন অংশে গভীর আঘাতের চিহ্ন পাওয়া গিয়েছিল।

google-add
google-add
google-add

DRISTIKONE

JUST IN

google-add

VIDEO

google-add
google-add

BLOG

google-add
google-add