Sunday, July 14, 2024

Logo
Loading...
google-add

Arvind Kejriwal : ষষ্ঠবার  হাজিরা এড়ালেন অরবিন্দ কেজরিওয়াল


Bengal Hour Bureau | 12:49 PM, Mon Feb 19, 2024

ফের ইডির হাজিরা এড়ালেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এই নিয়ে ষষ্ঠবার তিনি ইডির ডাকে সাড়া দিলেন না তিনি। আপের বক্তব্য, এই সমন পুরোপুরি অবৈধ। সোমবার আম আদমি পার্টির তরফে দাবি করা হয়েছে, “যেহেতু এখন এটি আদালতের বিচারাধীন বিষয়, ইডির উচিৎ বারবার শমন না পাঠিয়ে আদালতের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করা"।


উল্লেখ্য ইডি আবগারি নীতি দুর্নীতি মামলায় কেজরিওয়ালকে ৫ বার শমন পাঠালেও তিনি হাজিরা দেননি। এরপর দিল্লির মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ইচ্ছাকৃতভাবে হাজির না হওয়ার অভিযোগ জানিয়ে দিল্লি কোর্টের দ্বারস্থ হয় তাঁরা । শনিবার সেই মামলায় কেজরিওয়াল ভিডিও কনফারেন্সের মাধ্যমে আদালতে হাজিরা দেন। এরপর আদালত তাঁকে হাজিরার কারন ব্যাখ্যা করতে বলে। আর জার জেরেই আবার ইডি কেজরিওয়ালকে শমন পাঠাল। সূত্রের খবর গ্রেফতারের ভয়ে হাজিরা দিচ্ছেন না দিল্লির মুখ্যমন্ত্রী।



প্রসঙ্গত, ইডি দিল্লিতে ২০২১-২২ আবগারি নীতির মাধ্যমে যে আর্থিক তছরুপের অভিযোগ সামনে আসে তার পরিপ্রেক্ষিতে তদন্ত চালাচ্ছে। ইডি সূত্রে খবর, এই আইনের মাধ্যমে কিছু সংখ্যক ব্যবসায়ীকে সুবিধা পাইয়ে দেওয়া হয়েছিল এবং তার বিনিময়ে প্রায় ৪৫ কোটি টাকা ব্যাবসায়ীদের থেকে নিয়ে তা ২০২২ সালে গোয়ায় নির্বাচনে ব্যবহার করা হয়েছিল। যদিও অভিযুক্তদের তালিকায় দিল্লির মুখ্যমন্ত্রীর নাম না থাকলেও প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া, রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিং আপাতত জেলে।

google-add
google-add
google-add

DRISTIKONE

JUST IN

google-add

VIDEO

google-add
google-add

BLOG

google-add
google-add