Sunday, July 14, 2024

Logo
Loading...
google-add

Kamal Nath: হাত ছেড়ে এবার পদ্মে ‘কমল!’


Bengal Hour Bureau | 18:37 PM, Sat Feb 17, 2024

ফের একবার ঘর ভাঙল কংগ্রেসের। লোকসভা নির্বাচনের আগে আবারও ভাঙন ধরল কংগ্রেস দলে। বিজেপিতে যোগ দিতে চলেছেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ। সূত্রের খবর ছেলে নকুল নাথ এবং কংগ্রেসের আরও ২০ জন বিধায়ক ও এক সাংসদকে নিয়ে বিজেপির হাত ধরবেন এই বর্ষীয়ান নেতা।



উল্লেখ্য ২০২০ সালে কংগ্রেস ছেড়ে বিজেপিতে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া যোগ দেওয়ায় মধ্যপ্রদেশে কংগ্রেস সরকারের পতন হয়। ফলে গদিচ্যূত হন কমল নাথ। শনিবার দুপুরে তাঁকে দিল্লিতে বিজেপির সদর দপ্তরে দেখা যায়। আগামী ১৯ ফেব্রুয়ারি বিজেপি-তে যোগ দিতে পারেন বলে জানা যাচ্ছে। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে নিজের কংগ্রেসি পরিচিতি মুছে সরিয়ে দিয়েছেন নকুলনাথ। বিজেপিতে যোগদানের বিষয়ে প্রশ্ন করা হলে কমল নাথ জানান, “এখানে অস্বীকার করার মত কিছু নেই। কিছু ঘটলে আপনাদের জানাব”।



প্রসঙ্গত, বেশকিছুদিন ধরেই কমলকে নিয়ে অস্বস্তি ছিল কংগ্রেসের অন্দরে। গত বছর বিধানসভা নির্বাচনে মধ্যপ্রদেশে দলের হারের জন্য কমলনাথকেই দায়ী করেছিল অলোক শর্মা। তাঁর দাবি ছিল, “বিজেপিকে জিততে সাহায্য করেছেন কমলনাথ”।



এদিন বিজেপির মুখপাত্র তথা কমল নাথের প্রাক্তন মিডিয়া পরামর্শতদাতা নরেন্দ্র সালুজা কমল নাথ ও তাঁর ছেলে নকুল এর একটি ছবি পোস্ট করে লেখেন “জয় শ্রী রাম”। এরপরই কমলনাথকে নিয়ে জল্পনা শুরু হয়। যদিও ফেব্রুয়ারির শুরুতে কমলনাথের গড় হিসেবেই পরিচিত ছিন্দওয়ারা থেকে লোকসভা নির্বাচনের প্রার্থী ঘোষণা করেন নকুলনাথ। কিন্তু হটাৎ এই সিদ্ধান্ত কেন তা এখনও স্পষ্ট নয়।



উল্লেখ্য ২০১৮ সালে মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনে জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে মুখ্যমন্ত্রী করার সিদ্ধান্ত নেয় কংগ্রেস। কিন্তু বিধানসভা নির্বাচনে জয়ের পর কমলনাথ মুখ্যমন্ত্রী পদের দাবিতে অনড় থাকে। শেষপর্যন্ত কমলনাথকেই মুখ্যমন্ত্রী করে কংগ্রেস। এইকারনে জ্যোতিরাদিত্য বিজেপিতে চলে যায়। যার জেরে মধ্যপ্রদেশে ক্ষমতা হাতছাড়া হয় কংগ্রেসের।

google-add
google-add
google-add

DRISTIKONE

JUST IN

google-add

VIDEO

google-add
google-add

BLOG

google-add
google-add