Sunday, July 14, 2024

Logo
Loading...
google-add

Sandeshkhali incident: এবার সন্দেশখালিতে গেলেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা


Bengal Hour Bureau | 14:57 PM, Mon Feb 19, 2024

ফের একবার অশান্ত সন্দেশখালি পরিদর্শনে জাতীয় মহিলা কমিশন। গত মঙ্গলবার জাতীয় মহিলা কমিশনের দুই প্রতিনিধি সন্দেশখালির হালদারপাড়া, পুকুরপাড়া ও লস্করপাড়ার মহিলাদের সঙ্গে কথা বলে রিপোর্ট পেশ করেন তাঁরা। এরপর সেই রিপোর্টের ভিত্তিতে সোমবার পরিস্থিতি ফের খতিয়ে দেখতে সন্দেশখালি পৌঁছলেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা।



প্রসঙ্গত, সন্দেশখালিতে শেখ শাহজান, শিবু হাজরা এবং তাঁদের দল বলের অত্যাচারের প্রতিবাদে বিক্ষোভে নামেন গ্রামবাসীরা। সেখানেই মহিলারা শেখ শাহজান ও তাঁর বাহিনীর বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ সামনে আনেন। এই অভিযোগের ভিত্তিতে এবার রাজ্যে এলেন রেখা শর্মা। এই প্রসঙ্গে, বৃহস্পতিবার কমিশনের তরফে এক্স হ্যান্ডেলে বলা হয়, “প্রশাসন নির্বিকার কারন তাঁরা পক্ষপাতদুষ্ট। পাশাপাশি কমিশনের তরফে নির্যাতিতাদের নিরাপত্তার ব্যাবস্থা করা এবং দোষীদের কড়া শাস্তির দাবি করা হয়েছে। এদিন সন্দেশখালি পৌঁছে রেখা শর্মা বলেন, “অভিযুক্ত গ্রেফতার হলে সকলের ভয় কাটবে। এখন একজন মহিলা সাহস করে এগিয়ে এসেছে, এরপর আরও মহিলা সামনে আসবেন”। তিনি ইতিমধ্যেই এক নির্যাতিতা এবং তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলছেন বলে জানা যাচ্ছে।




উল্লেখ্য গত মঙ্গলবার সন্দেশখালি গিয়ে রাজ্যের মহিলা কমিশন জানিয়েছিলেন, কোনও মহিলা প্রকাশ্যে ধর্ষণের অভিযোগ তোলেনি ।শনিবার রাজ্যপুলিশের ডিজি রাজীব কুমার জানান, “একমাত্র একজন মহিলা ম্যাজিস্ট্রেটের সামনে গোপন জবানবন্দি দিয়েছে এছাড়া আমাদের কাছে সেরকম ভাবে কোনো রকম অভিযোগ জমা পড়েনি”। তিনি আরো বলেন যে, “যাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে এবং সেই অভিযোগের যদি প্রমাণ পাওয়া যায় তাহলে প্রত্যেকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেবে পুলিশ”।

google-add
google-add
google-add

DRISTIKONE

JUST IN

google-add

VIDEO

google-add
google-add

BLOG

google-add
google-add